দক্ষিণ কোরিয়া লটারি ২০২২ সার্কুলার প্রকাশ! অনলাইনে আবেদন করার নিয়ম

 আজকে আপনাদের জানাবো সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায়, কোরিয়া লটারি ২০২২ কবে ছাড়বে এবং কিভাবে আবেদন করবেন তার বিস্তারিত।

দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায়, কোরিয়া লটারি ২০২২ কবে ছাড়বে এবং কিভাবে আবেদন করবেন


পৃথিবীর অন্যতম ধনী দেশ দক্ষিণ কোরিয়া। দক্ষিণ কোরিয়া প্রতিবছর বিভিন্ন দেশ থেকে দক্ষ এবং অভিজ্ঞ কর্মীদের নিয়োগ দিয়ে থাকে। EPS TOPIC এর আওতায় লটারির মাধ্যমে প্রার্থী নির্বাচন করে পরিক্ষার মাধ্যমে কর্মী বাছাই করে থাকে। 

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড বা BOESL এর মাধ্যমে সরকারিভাবে প্রতিবছর হাজার হাজার কর্মী দক্ষিণ কোরিয়ায় গমন করেন। 

বাংলাদেশী হাজারো দক্ষ কর্মীরা দক্ষিণ কোরিয়ায় বেশ সুনামের সাথে কাজ করে আসছেন। পাশাপাশি বৈদেশিক মুদ্রা আয় করে দেশের উন্নয়নে অবদান রাখছেন।

দক্ষিণ কোরিয়া বাংলাদেশের অন্যতম শ্রমশক্তি বিনিয়োগের ক্ষেত্রে পরিনত হওয়ায় এ সম্পর্কে মানুষের জানার আগ্রহের কমতি নেই। অনেকেই অনলাইনে জানতে চান দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায়, কোরিয়ান লটারি ২০২২ কবে ছাড়বে, দক্ষিণ কোরিয়া রেজিষ্ট্রেশন কিভাবে করবো ইত্যাদি।

তাদের জন্য আজকের টপিকে থাকবে দক্ষিণ কোরিয়া যাওয়ার A টু Z প্রসেসের বিস্তারিত বর্ণনা।

দক্ষিণ কোরিয়া লটারি ২০২২ কবে ছাড়বে। কোরিয়ান লটারি 2022

অনেকেরই সপ্ন থাকে সরকারিভাবে স্বল্প খরচে দক্ষিণ কোরিয়ায় যাওয়ার। আর প্রতিবছরই অপেক্ষায় থাকেন দক্ষিণ কোরিয়া লটারি কবে ছাড়বে। প্রতিবছরের মতো ২০২২ সালেও কোরিয়া লটারি অনুষ্ঠিত হবে। 

বিশ্বজুড়ে করোনা মহামারীর কারণে গত দু বছর ইপিএস লটারি বা কোরিয়া লটারি স্থগিত হয়েছিল। তবে সবকিছু প্রায় স্বাভাবিক হয়ে আসায় ২০২২ সালে আবারও পুরোদমে দক্ষিণ কোরিয়ায় কর্মী গমন শুরু হয়েছে। 

তবে এ বছর কোরিয়া লটারির বড় ধরনের পরিবর্তন হয়েছে।

বিগত বছরগুলোতে সবাইকে লটারির মাধ্যমে ভাগ্য পরিক্ষায় উত্তির্ন হয়ে ইপিএস পরিক্ষায় অংশগ্রহণ করতে হতো। তবে এবছর একটি বিশেষ পদ্ধতির চালু করতে যাচ্ছে EPS। 

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড বা বোয়েসেল এর সুত্র অনুযায়ী ২০২২ সালে বিশেষ পদ্ধতির মাধ্যমে কোরিয়া ভাষায় পারদর্শীদের মধ্যে হতে ৯ হাজার জন পরিক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পাবেন এবং ১৫ হাজার জন লটারির মাধ্যমে নির্বাচিত প্রার্থী পরিক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

২০২২ সালের দক্ষিণ কোরিয়ায় কর্মী গমনের কোরিয় ভাষা পরিক্ষায় অংশগ্রহণের  জন্য  লটারির অনলাইন আবেদন শুরু হবে ২৮ আগস্ট ২০২২ এ। অনলাইনে আবেদনের নিয়ম সংক্রান্ত নোটিশ ইতিমধ্যেই  বোয়েসেলের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে।

কোরিয়া লটারি ২০২২ সার্কুলার PDF ডাউনলোড

দক্ষিণ কোরিয়া লটারি 2022 বা কোরিয়ান লটারি সার্কুলার পিডিএফ আকারে BOESL এর ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। নিচ থেকে সম্পুর্ন নোটিশটি পড়ে নিতে পারেন অথবা PDF এর মাধ্যমে Download করে নিতে পারেন।
দক্ষিণ কোরিয়া লটারি ২০২২ সার্কুলার, আবেদন করার নিয়ম

দক্ষিণ কোরিয়া লটারি ২০২২ সার্কুলার, আবেদন করার নিয়ম

দক্ষিণ কোরিয়া লটারি ২০২২ সার্কুলার, আবেদন করার নিয়ম 3

দক্ষিণ কোরিয়া লটারি ২০২২ সার্কুলার, আবেদন করার নিয়ম 4

দক্ষিণ কোরিয়া লটারি ২০২২ সার্কুলার, আবেদন করার নিয়ম 5


কোরিয়া ভাষা পারদর্শী বিশেষ পদ্ধতিতে নির্বাচিত প্রার্থীদের পরিক্ষা অনুষ্ঠিত হবে সেপ্টেম্বর ২০২২ এবং লটারির মাধ্যমে ১৫ হাজার প্রার্থীর পরিক্ষা অনুষ্ঠিত হবে ২০২৩ সালে। সুত্রঃ বোয়েসেল

দক্ষিণ কোরিয়া লটারি আবেদন।  কোরিয়ান লটারি অনলাইন রেজিষ্ট্রেশন ২০২২

আপনি যদি সরকারিভাবে কোরিয়া গমনে ইচ্ছুক হয়ে থাকেন এবং আপনার যদি আবেদনের  সকল যোগ্যতা থেকে থাকে তাহলে খুব সহজে কোরিয়া লটারিতে আবেদন করতে পারবেন।  

কোরিয়ান লটারি অনলাইন রেজিষ্ট্রেশন ২০২২


এ বছর যারা ইতিমধ্যে কোরিয়ান ভাষায় পারদর্শী তাদের জন্য একটি বিশেষ পদ্ধতির চালু করতে যাচ্ছে EPS।  তাই যারা আগে থেকে কোরিয় ভাষা পারদর্শী তাদেরকে বিশেষ পদ্ধতির মাধ্যমে নির্বাচিত করে পরিক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে। সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে লটারির মাধ্যমে নির্বাচিত হয়ে পরিক্ষায় অংশগ্রহণ করতে হবে

কোরিয়ান লটারি ২০২২ সম্পর্কিত আপডেট তথ্য পেতে ওয়েবসাইটটি বুকমার্ক করে রাখতে পারেন। 

কোরিয়া লটারিতে আবেদন করার নিয়ম

কোরিয়া লটারি সার্কুলার ২০২২ অনুযায়ী আগামী ২৮ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত কোরিয়া অনলাইনে রেজিষ্ট্রেশন করা যাবে। তাই নির্ধারিত তারিখ এবং সময়ের মধ্যে সকল প্রার্থীকে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

লটারিতে আবেদন করার জন্য কম্পিউটার প্রয়োজন হতে পারে তাই আপনার আশেপাশের কোন ফটোকপির দোকানে বা অনলাইন আবেদন সুবিধা আছে এমন কোন কম্পিউটার থেকে আবেদন করতে পারেন।

অনলাইনে আবেদন সম্পর্কিত আরো বিস্তারিত জানার জন্য উপরে বর্ণিত বোয়েসেলের সার্কুলারটি পড়ে নিতে পারেন।

লটারি আবেদনের লিংক এবং বিস্তারিত সকল তথ্যাদি বোয়েসেল প্রকাশ করবে। তাই অন্য কোন সুত্র কিংবা গুজবে কান না দিয়ে বোয়েসেলের অফিসিয়াল ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজে আবেদনের সকল তথ্যাদি পেয়ে যাবেন।

কোরিয়া লটারির খবর সবার আগে জানার উপায়

দক্ষিণ কোরিয়া লটারির খবর কিংবা EPS Topic সম্পর্কিত সকল আপডেট তথ্য পাওয়ার একমাত্র নির্ভরযোগ্য সরকারি মাধ্যম হলো 'বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড' বা বোয়েসেল।

দক্ষিণ কোরিয়ায় গমন বিষয়ক সকল ভুয়া তথ্য কিংবা গুজব এড়াতে BOESL এর ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। তাছাড়া বোয়েসেলের অফিসিয়াল ফেইসবুক পেইজ থেকেও নিয়মিত গুরুত্বপূর্ণ আপডেট জেনে নিতে পারেন। 

সরকারিভাবে কোরিয়া যাওয়ার উপায়

আপনি যদি কোরিয়া ভাষায় পারদর্শী হয়ে থাকেন আপনার মধ্যে যদি দক্ষিণ কোরিয়ার ভাষা পরিক্ষায় অংশগ্রহণের সকল যোগ্যতা থাকে  এবং আপনি লটারিতে উত্তির্ন হয়ে থাকেন তাহলে কয়েকটি ধাপ অতিক্রম করে কোরিয়া গমন করতে পারবেন।

নিচে কোরিয়ায় যাওয়ার যোগ্যতা এবং কোরিয়া গমনের সকল ধাপ সমুহ তুলে ধরা হলো।

দক্ষিন কোরিয়ায় যাওয়ার বা ভাষা পরিক্ষায় অংশগ্রহণের যোগ্যতা

দক্ষিন কোরিয়ায় যাওয়ার বা ভাষা পরিক্ষায় অংশগ্রহণের যোগ্যতা

 

কোরিয়া ভাষা পরিক্ষায় অংশগ্রহণের জন্য অবশ্যই আপনার যে সকল যোগ্যতা থাকা আবশ্যক তা হলো।

  • কোরিয়া লটারি/ভাষা পরিক্ষায় অংশগ্রহণ নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এসএসসি বা সমমানের ডিগ্রি।
  • কোরিয়া লটারি ২০২২ এ অংশগ্রহণের বয়সসীমা ২৯-০৮-১৯৮২ থেকে ২৮-০৮-২২ পর্যন্ত। 
  • অবশ্যই পাসপোর্টের মেয়াদ থাকতে হবে। 
  • যাদের কালার ব্লাইন্ড সমস্যা নেই 
  • মাদকাসক্ত ব্যক্তি অযোগ্য বিবেচিত হবেন। 
  • যে কোন দিন রাষ্ট্রের নির্দেশে কারা অন্তরীণ বা কঠোর শাস্তি ভোগ করেননি। 
  • কোন সরকারি এজেন্সি কতৃক যাকে কোনদিন দক্ষিণ কোরিয়ার পোর্ট থেকে ফেরত পাঠানো হয়নি বা কোরিয়া বের হওয়ার নির্দেশ দেওয়া হয়নি। 
  • যার উপর বিদেশ গমনে কোন নিষেধাজ্ঞা নেই বা যেতে কোন সমস্যা নেই। 
  • এবং ই-৯ বা ই-১০ ভিসায় কোরিয়ায় ৫ বছর বা ততোধিক কাল কোরিয়ায় বসবাস করেননি এমন ব্যাক্তি। 

উপরোক্ত যোগ্যতা থাকলে বাংলাদেশের যে কোন নাগরিক কোরিয়া লটারি এবং ভাষা পরিক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। 

কোরিয়া লটারির ফলাফল ২০২২

কোরিয়ান লটারি অনলাইন রেজিষ্ট্রেশন সম্পন্ন হওয়ার কিছুদিন পর ফলাফল প্রকাশ করা হয়।

কোরিয়া লটারি ২০২২ এর ফলাফল বোয়েসেলের ওয়েবসাইট এবং এর ফেইসবুক পেজের মাধ্যমে প্রকাশ করা হবে।

এছাড়া ফলাফল প্রকাশের সাথে সাথে আমাদের ওয়েবসাইটে শেয়ার করা হবে।

নাম এবং পাসপোর্ট নম্বরের মাধ্যমে লটারির ফলাফল জানতে পারবেন। লটারিতে উত্তির্ন হলে পরবর্তী ভাষা পরিক্ষায় অংশগ্রহণ করতে হবে। 

পোস্টটি বন্ধুদের সাথে শেয়ার করতে শেয়ার অপশনে ক্লিক করে জানিয়ে দিন আপনার আশেপাশের বন্ধুদের। এছাড়া দক্ষিণ কোরিয়া লটারি ২০২২, আবেদনের নিয়ম, যোগ্যতা সম্পর্কে কোন তথ্য জানার থাকলে লিখতে পারেন নিচের কমেন্ট অপশনে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url