লটারি ছাড়া দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় জেনে নিন

 দক্ষিণ কোরিয়া পৃথিবীর অন্যতম একটি উন্নত দেশ। সরকারিভাবে কাজের জন্য কিংবা পড়াশুনা অথবা ভ্রমণের জন্য অনেকেই দক্ষিণ কোরিয়া যেতে চান। আজকে আলোচনা করবো, লটারি ছাড়া দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় সম্পর্কে।

লটারির মাধ্যমে কোরিয়া যাওয়ার উপায়


দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য বর্তমানে ইপিএস সিস্টেমে বা লটারির মাধ্যমে নির্বাচিত হয়ে ভাষা পরিক্ষার মাধ্যমে দক্ষিণ কোরিয়া গমন খুব সহজে এবং স্বল্প খরচ।

সরকারিভাবে দক্ষিণ কোরিয়া গমনের সবচেয়ে ভালো মাধ্যম হলো EPS টপিকের মাধ্যমে বা লটারিতে বিজয়ী হয়ে কোরিয়া গমন। সরকারিভাবে ইপিএস এর মাধ্যমে কোরিয়া গিয়ে জবের মাধ্যমে ভালো বেতনে কাজ করার সুবিধা রয়েছে এখানে। 

দক্ষিণ কোরিয়া লটারি ২০২২ সার্কুলার এবং আবেদন করার নিয়ম দেখে নিন এখুনি

লটারি ছাড়া কোরিয়া যাওয়ার উপায়

অনেকেই জানতে চান কিভাবে লটারি ছাড়া কোরিয়া যাওয়া যায়? লটারি ছাড়া দক্ষিণ কোরিয়ায় যাওয়ার সবচেয়ে সহজ উপায় কোনটি? 

আপনি যদি কোরিয়া যেতে চান, কয়েকটি পদ্ধতিতে লটারি ছাড়া কোরিয়া যেতে পারেন। তার মানে ইপিএস ভিসা ছাড়াও আরও কয়েকটি ভিসায় কোরিয়া যেতে পারবেন। সেগুলো হলোঃ

টুরিস্ট ভিসার মাধ্যমে

টুরিস্ট ভিসার মাধ্যমে

আপনি যদি কোন ভ্রমণপিয়াসী হয়ে থাকেন। আপনার যদি বিভিন্ন দেশ ভ্রমণের অভিজ্ঞতা থেকে থাকে তাহলে টুরিস্ট ভিসার মাধ্যমে কোরিয়া ভ্রমণ করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে পর্যাপ্ত ডকুমেন্টস সরবরাহ করে ভিসার আবেদন করতে পারবেন। 

স্টুডেন্ট ভিসার মাধ্যমে

স্টুডেন্ট ভিসার মাধ্যমে

লটারি ছাড়া দক্ষিণ কোরিয়া যাওয়ার আরেকটি সহজ উপায় হলো স্টুডেন্ট ভিসা। আপনি যদি স্টুডেন্ট হয়ে থাকেন এবং পড়াশোনার জন্য কোরিয়া গমন করতে চান তাহলে স্টুডেন্ট ভিসায় কোরিয়ায় যেতে পারবেন। 

বিজনেস ভিসা

বিজনেস ভিসা

আপনি যদি বড় ধরনের কোন বিজনেসম্যান হয়ে থাকেন তাহলে ব্যাবসার কাজে বিজনেস ভিসায় কোরিয়ায় যেতে পারবেন। এক্ষেত্রে আপনাকে যথাযথ ডকুমেন্টস দেখিয়ে বিজনেস ভিসার আবেদন করতে হবে। 

জেনে রাখুন, লটারি ছাড়া দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য কোন দালালের হাতে প্রতারিত হবেন না। সরকারিভাবে স্বল্প খরচে ইপিএস লটারির মাধ্যমে দক্ষিণ কোরিয়া যাওয়া সবচেয়ে সহজ মাধ্যম এবং নিরাপদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url